Friday, October 28 | | By: চটি বাহিনী

ইমরুল পরিক্ষায়

টেস্ট ক্রিকেটে অনেক দিন বড় ইনিংস খেলতে পারেননি ইমরুল কায়েস। দ্বিতীয় ও শেষ টেস্টে তাই কঠিন পরীক্ষার সামনে দাঁড়িয়ে বাংলাদেশের বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

২০০৮ সালের নভেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইমরুলের টেস্ট অভিষেক। এ পর্যন্ত ১৫টি টেস্ট খেলে মাত্র একটি অর্ধশতক করতে পেরেছেন তিনি। ৩০ ইনিংসের ১৩টিতেই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। টেস্ট ক্রিকেটে ১৭.০৩ গড়ে তার মোট রান ৫১১। সর্বোচ্চ ৭৫।

২০১০ সালের জানুয়ারি থেকে এ পর্যন্ত ছয়টি টেস্ট ইনিংসে মাত্র ১০৩ রান এসেছে ইমরুলের ব্যাট থেকে। গত অগাস্টে জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টের দুই ইনিংসে (৪ ও ৩১) ব্যর্থ হওয়ার পর চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ১০ ও ১৩ রান করতে পেরেছেন তিনি।

ইমরুলের টানা ব্যর্থতা যে দলের ওপর চাপ বাড়িয়ে দিচ্ছে, তা নির্দ্বিধায় স্বীকার করছেন মুশফিকুর রহিম। তবু দ্বিতীয় টেস্টে তার ওপরেই আস্থা রাখার কথা জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক।

তিনি বলেন, "দুয়েকটা সিরিজে ইমরুল হয়তো তার মান অনুযায়ী খেলতে পারছেন না। তবে তার সামর্থ্য নিয়ে আমার মনে কোনো সংশয় নেই। আশা করি শিগগিরই তিনি ছন্দে ফিরবেন।"

ওয়ানডেতে বেশ ভালো খেললেও টেস্টে ইমরুল কখনোই তেমন স্বচ্ছন্দ নন। পরিসংখ্যানও তার সাক্ষ্য দিচ্ছে। বড় দৈর্ঘ্যরে ক্রিকেটে তার সামর্থ্য সম্পর্কে মুশফিক বলেন, "ওয়ানডেতে ইমরুল যেভাবে খেলেন সেভাবে হয়তো টেস্টে খেলতে পারছেন না। তবে এটা শুধু তার একার সমস্যা নয়। বাংলাদেশ দলে তামিম ইকবাল ও সাকিব আল হাসান ছাড়া আর কারো টেস্ট গড় ৩৫-৪০এর কাছাকাছিও নয়।"

"সত্যি বলতে কী আমাদের কারো গড়ই তেমন ভালো নয়। আশা করি ওয়ানডেতে ইমরুল যে দায়িত্ব নিয়ে খেলেন টেস্টেও সেভাবেই খেলবেন," যোগ করেন তিনি।

0 comments:

Post a Comment

Please do post topic based and also quaries . Don't be abusive . Thank You