Wednesday, October 26 | | By: চটি বাহিনী

ওয়ালটনের স্পন্সরশিপে জাতীয় লিগের ত্রয়োদশ রাউণ্ড

দুই রাউন্ড খেলা শেষ হওয়ার পর ত্রয়োদশ জাতীয় লিগের স্পন্সর পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ৭০ লক্ষ টাকায় স্পন্সর হয়েছে ওয়ালটন।

জাতীয় লিগের গত আসরে কোনো স্পন্সর পায়নি বিসিবি। তার আগের দুই মৌসুম স্পন্সর ছিলো এটিএন বাংলা ও ইস্পাহানি। এবার তাই স্পন্সর পেয়ে আনন্দিত বিসিবি পরিচালক ও টুর্নামেন্ট কমিটির সভাপতি গাজী আশরাফ হোসেন লিপু।


এবারের লিগের বাজেট প্রায় ৬ কোটি টাকা। অথচ ওয়ালটন দিচ্ছে ৭০ লক্ষ টাকা। তবে এই টাকা পেয়েই লিপু সন্তুষ্ট । তিনি বলেন, "আন্তর্জাতিক সিরিজগুলোতে আমরা স্পন্সরের কাছ থেকে যে পরিমাণ টাকা পাই তার তুলনায় এটা খারাপ নয়।"

"সাংবাদ মাধ্যমগুলো জাতীয় লিগের প্রচার আরো বাড়ালে ভবিষ্যতে এর চেয়েও বেশি অর্থ পাওয়া সম্ভব," যোগ করেন তিনি।

বাংলাদেশের প্রথম শ্রেণীর ক্রিকেট কাঠামো এখনো তেমন শক্ত নয় মেনে নিয়ে লিপু বলেন, "আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। ঘরোয়া ক্রিকেট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে উঠছে। আমাদেরকে আরেকটু সময় দিতে হবে।"

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুর আহমেদ বলেন, "নতুন কয়েকটি নিয়মের প্রবর্তনের ফলে ঘরোয়া ক্রিকেট এখন আগের চেয়ে অনেক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। এবার মান সম্মত পিচে জাতীয় ক্রিকেট লিগের সব ম্যাচ অনুষ্ঠিত হবে।"

"জাতীয় লিগে দলের সংখ্যা বেড়েছে, ক্রিকেটারও বেড়েছে। এখন আগের চেয়ে অনেক বেশি ক্রিকেটার খেলার সুযোগ পাচ্ছেন। এর সুফল হয়তো এখনই পাওয়া যাবে না। সেজন্য আমাদের কয়েক বছর অপেক্ষা করতে হবে," যোগ করেন তিনি।
স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটনের দুই প্রতিনিধি এসএম জাহিদ ও উদয় হাকিম জানান, তারা দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে ভূমিকা রাখতে চান। প্রয়োজন হলে বিসিবির সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করতেও তারা প্রস্তুত। সূত্রঃ বিডি নিউস

0 comments:

Post a Comment

Please do post topic based and also quaries . Don't be abusive . Thank You