Tuesday, October 25 | | By: চটি বাহিনী

জিম্বাবুয়ের নাটকীয় জয়

ম্যালকম ওয়ালারের ঝড়ো ব্যাটিংয়ের সুবাদে নিউজিল্যান্ডের দেয়া ৩২৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১ উইকেটের নাটকীয় জয় পেয়েছে জিম্বাবুয়ে।


যদিও তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুইটি জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড।

ওয়ালার ১০টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৪ বলে অপরাজিত ৯৯ রান করেন।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাবে মঙ্গলবার টস জিতে ব্যাট করতে নেমে রস টেলর ও কেন উইলিয়ামসের শতকের সুবাদে ৫ উইকেটে ৩২৮ রান করে নিউজিল্যান্ড। জবাবে ১ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবুয়ে।(bdnews24)

৩২৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উদ্বোধনী ব্যাটসম্যান ভুসি সিবান্দাকে হারায় জিম্বাবুয়ে। তবে ব্রেন্ডন টেলরের ৬৫ বলে ৭৫ ও টাটেন্ডা টাইবুর ৩৯ বলে ৫৩ রানের ঝড়ো ইনিংস দুইটি জিম্বাবুয়েকে স্বপ্ন দেখাতে থাকে।

ফোর্স্টার মুতিজওয়া খালি হাতে ফিরে গেলে ১৮৩ রানে ৫ উইকেট হারিয়ে আবারো দিশেহারা জিম্বাবুয়ে।

সেখান থেকে দলের হাল ধরে খেলে যেতে থাকেন ওয়ালার। তাকে যোগ্য সঙ্গ দেন এলটন চিগুম্বুরা। ষষ্ঠ উইকেট জুটিতে ৮৪ বলে তাদের ১১২ রানের জুটি ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই জিম্বাবুয়ের হাতে তুলে দেয়। ৪৩ বলে ৩ ছক্কা ও ৩ চারের সাহায্যে ৪৭ রান করে চিগুম্বুরা যখন ফিরে যান তখন জয়ের জন্য ২৪ বলে ৩৪ রান দরকার জিম্বাবুয়ের। হাতে চার উইকেট। এরপর বলে বলে খেলার মোড় পরিবর্তন হলেও শেষ পর্যন্ত ভাগ্যদেবী জিম্বাবুয়ের পক্ষই নেন।

নিউজিল্যান্ডের পক্ষে ৩ উইকেট নেন জ্যাকব ওরাম। এছাড়া অ্যান্ডি ম্যাকাই ও লুক উডকক ২টি করে উইকেট নেন।

এর আগে নিউজিল্যান্ডের শুরুটাও ভালো হয়নি। কিন্তু টেলরের ১২৬ বলে ১১৯ ও উইলিয়ামসনের ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৯ বলে অপরাজিত ১০০ রানের সুবাদে ৩২৮ রানের বড় সংগ্রহ গড়তে সক্ষম হয় নিউজিল্যান্ড।

জিম্বাবুয়ের পক্ষে অভিষিক্ত এন এনচুবে ৩ উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন জিম্বাবুয়ের ম্যালকম ওয়ালার । তার সতীর্থ ব্রেন্ডন টেলর হয়েছেন সিরিজ সেরা।

একই মাঠে ৫ নভেম্বর থেকে শুরু হবে সিরিজের একমাত্র টেস্ট।

0 comments:

Post a Comment

Please do post topic based and also quaries . Don't be abusive . Thank You