Thursday, October 27 | | By: চটি বাহিনী

লেভান্তে শীর্ষে , রিয়াল - বার্সার শঙ্কা প্রকাশ

স্পেনের লা লিগায় এবারের মৌসুম স্বপ্নের মত শুরু করা লেভান্তে তাদের জয়ের ধারা অক্ষুন্ন রেখেছে। বুধবার দশ জনের লেভান্তে পিছিয়ে পড়েও ৩-২ গোলে রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে নিজেদের শীর্ষস্থান ধরে রেখেছে। অন্য খেলায় রিয়াল মাদ্রিদ ৩-০ গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে বার্সেলোনাকে হটিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

৯ খেলায় লেভান্তের পয়েন্ট ২৩। ক্লাবটির ১০২ বছরের ফুটবল ইতিহাসে এবারই প্রথম লিগ শীর্ষে উঠেছে তারা। সমান খেলায় রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২২ ও বার্সেলোনার ২১।

এদিকে ভ্যালেন্সিয়া ১-০ গোলে রিয়াল জারাগোজাকে হারিয়ে সেভিয়াকে সরিয়ে লিগ তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে। নয় খেলায় তাদের পয়েন্ট ১৮।

এবারের মৌসুমে এখন পর্যন্ত অপরাজিত রয়েছে স্পেনের ক্লাব ফুটবলের সবচেয়ে কম বাজেটের দল লেভান্তে (বাৎসরিক বাজেট ২০ মিলিয়ন ইউরোর মত)। সোসিয়েদাদের বিপক্ষে জয়টি লিগে তাদের টানা সপ্তম জয়। প্রথম দুইটি ম্যাচ ড্র করেছিলো গত মৌসুমে চতুর্দশ স্থানে থেকে লিগ শেষ করা লেভান্তে।

নিজেদের মাঠে চতুর্থ মিনিটেই গোল খেয়ে বসে লেভান্তে। গোল করেন সোসিয়েদাদের সান সেবাস্তিয়ান। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে নানো গোল করে লেভান্তেকে সমতায় ফেরান। সাত মিনিট পর ভালদো গোল করে ২-১ এ এগিয়ে নেন লেভান্তেকে।

৮৬ মিনিটে জটলা থেকে বল জালে জড়িয়ে খেলায় ২-২ সমতা আনেন সোসিয়েদাদের মার্তিনেজ।

সমতায় থেকেই নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয়। তবে অতিরিক্ত সময়ে (৯০+) দীর্ঘ এক ফ্রি-কিক থেকে চমৎকারভাবে গোল করে লেভান্তের জয় নিশ্চিত করেন বদলি খেলোয়াড় রুবেন সুয়ারেজ।

এদিকে গত মাসে লেভান্তের কাছে অপ্রত্যাশিতভাবে এক গোলে হেরে যাওয়া রিয়াল মাদ্রিদ লিগে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে।

নিজেদের মাঠে খেলায় গোলের শুরু করেন করিম বেনজেমা। খেলার ছয় মিনিটে দলকে এগিয়ে নেন তিনি। ১১ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ব্রাজিলের তারকা স্ট্রাইকার কাকা। ৩০ মিনিটে তৃতীয় গোলটি দেন অ্যাঞ্জেল দি মারিয়া। খেলায় আর কোনো গোল হয়নি।

দিনের অন্যান্য খেলায় রায়ো ভায়েকানো ২-০ গোলে মালাগাকে এবং স্পোর্টিং গিজন ২-১ গোলে মায়োর্কাকে হারিয়েছে। গেটাফে ও ওসাসুনার খেলাটি ২-২ গোলে ড্র হয়।(বিডি নিউজ সূত্রে)

0 comments:

Post a Comment

Please do post topic based and also quaries . Don't be abusive . Thank You