Thursday, October 27 | | By: চটি বাহিনী

তেভেজ কথন

ম্যানচেস্টার সিটির কোচ রবার্তো মানচিনির বিরুদ্ধে মানহানির মামলা করতে পারেন কার্লোস তেভেজ। তেভেজের ঘনিষ্ঠ ব্যক্তিরা জানিয়েছেন এই তথ্য।

বেশ কিছু দিন ধরেই তেভেজের বিরুদ্ধে মানচিনির অভিযোগ নিয়ে বিশ্ব ফুটবলাঙ্গনে আলোচনার ঝড়। মানচিনির অভিযোগ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে তেভেজকে বদলি খেলোয়াড় হিসেবে নামাতে চাইলে আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড তার নির্দেশ মানতে রাজি হননি। ঐ ম্যাচে ম্যান সিটি ২-০ গোলে হেরে যাওয়ার পর মানচিনি জানান, তিনি আর কখনোই তেভেজকে মাঠে নামাবেন না।

যদিও তেভেজ বলেন, "পুরো ব্যাপারটাই ভুল বোঝাবুঝির ফল। আমি মাঠে না নামার কথা বলিনি। বরং আমি দ্বিতীয়বার ওয়ার্ম-আপ করতে চাইনি। কারণ আমার কাছে তা জরুরী বলে মনে হয়নি।"

ঐ ঘটনার পর পরই দুই সপ্তাহের জন্য তেভেজকে নিষিদ্ধ করে ম্যান সিটি।

মঙ্গলবার তাকে জরিমানাও করে ক্লাব কর্তৃপক্ষ। যদিও ম্যান সিটির শৃঙ্খলা কমিটি মানচিনির ওই অভিযোগের কোনো প্রমাণ পায়নি।

কিন্তু ওয়ার্ম-আপ না করার শাস্তি হিসেবে ক্লাব কর্তৃপক্ষ তেভেজের চার সপ্তাহের বেতন হিসেবে ১০ লাখ পাউন্ড কেটে নেয়ার সিদ্ধান্ত নেয়।

তেভেজের কাছে পাঠানো এক চিঠিতে ম্যান সিটির প্রধান কার্যনির্বাহী ব্যবস্থাপক গ্রাহাম ওয়ালেস লেখেন, "আপনি মানচিনি ও ইভান কারমিন্যাটির (ফিটনেস কোচ) নির্দেশ অনুযায়ী ওয়ার্ম-আপ না করায় আমি এই সিদ্ধান্ত নিয়েছি। ভুল বোঝাবুঝির দায়ও আপনার।"

এই শাস্তির বিরুদ্ধে ১৪ দিনের মধ্যে আপিল করার সুযোগ পাবেন তেভেজ। আপিলে হেরে গেলে ইংল্যান্ডের প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষের কাছে আবার আপিল করতে পারবেন তিনি।(বিডি নিউজ সূত্রে)

0 comments:

Post a Comment

Please do post topic based and also quaries . Don't be abusive . Thank You